মুম্বই : জনপ্রিয় সিংহলী গান ‘মানিকে মাগে হিথে’-তে (Manike Mage Hithe) মজে রয়েছে গোটা দুনিয়া। বাদ যায়নি বাংলাও। এবার ভাইরাল হওয়া ‘মানিকে মাগে হিথে’র প্রভাব পড়ল দুর্গাপুজোতেও (Durga Puja 2021)। ইওহানির সুরে বাংলায় কথা বসিয়ে দুর্গাপুজো স্পেশাল গান তৈরি হল।

আরও পড়ুন – ‘মেয়েদের প্রতি অসহিষ্ণুতা সমাজকে পিছিয়ে দেয়’ আন্তর্জাতিক কন্যা সন্তান দিবসে মন্তব্য আয়ুষ্মানের

বাঙালিদের সবথেকে বড় উৎসব দুর্গাপুজো আসছে আসছে করে এসেই গেল। প্রতিটা বাঙালির কাছে এই উৎসবের আলাদা আলাদা গুরুত্ব রয়েছে। যদিও আজকের দিন এসে দাঁড়িয়ে দুর্গাপুজোয় শুধু বাঙালিরাই নন, অন্যান্য ভাষাভাষী এবং ধর্মের মানুষরাও উদযাপনে মেতে থাকেন। একইরকমভাবে দুর্গাপুজো ছড়িয়ে পড়েছে প্রায় গোটা বিশ্বে। দুনিয়ার যে প্রান্তেই বাঙালি রয়েছে, সেখানেই মহা ধুমধাম করে আয়োজিত হচ্ছে। দুর্গাপুজোয় মেতে ওঠার আনন্দ শুদু হয়ে যায় প্রায় এক মাস আগে থেকেই। নতুন পোশাক কেনা থেকে শুরু করে পুজোর দিনগুলোয় কেমন মেকআপ হবে, সমস্ত কিছুর জন্যই তৈরি হতে থাকা শুরু হয়ে যায়। সেই বহু প্রতীক্ষিত দুর্গাপুজো অবশেষে এসে পড়ল।

আরও পড়ুন – Amitabh Bachchan Birthday: জন্মদিনে নিজের বয়স ভুললেন অমিতাভ! ভুল শুধরে দিলেন মেয়ে শ্বেতা

বেশ কিছুদিন হয়ে গেল জনপ্রিয় হয়েছে সিংহলী গান ‘মানিকে মাগে হিথে’। কিন্তু এখনও এই গানের জ্বর থেকে বেরতে পারেননি শ্রোতারা। গানটি আগে অন্য শিল্পী দ্বারা গাওয়া হলেও, গায়িকা ইওহানির গাওয়ার পর থেকে তা মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছে। আর সেই গানেই মেতে রয়েছে আট থেকে আশি। হয় গুনগুন করছেন নয়তো মোবাইলে বাজছে ‘মানিকে মাগে হিথে’। এবার দুর্গাপুজো ভার্সনে তৈরি হল এই গান। এক গায়িকা ইওহানির গাওয়া মানিকে মাগে হিথেকে নিজের মতো শব্দ বসিয়ে গেয়েছেন। ইতিমধ্যে সেই ভিডিও বহু মানুষ দেখে ফেলেছেন। 

‘মানিকে মাগে হিথে’ জনপ্রিয় হওয়ার পর থেকেই বিভিন্ন ভাষায় এই গান গাওয়া হচ্ছে। যেকোনও শিল্পী গানের সুরে নিজের মতো ভাষা বসিয়ে গানটি গাইছেন। 



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here