লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) মানেই এক ডালি সুরের যাদুতে ভরপুর একজন নারী। যার কন্ঠে বাস করে সুরের যাদু। আর এই যাদুতেই এখনও মেতে ওঠেন সকলে। বর্ষীয়ান সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর যার সুরকে কোনো মাপকাঠি দিয়ে বিচার করা যায় না। আজও এত বছর পরও লতা মঙ্গেশকরের গান যেনো মনে শান্তি আনে। তার কন্ঠে মন ছুঁয়ে যায় আট থেকে আশির। যার গানে উদযাপন হয় ভালোবাসার তার নিজের জীবনে কি প্রেম এসেছিল?

তার হৃদয়ও কি কারোর জন্য অপেক্ষা করেছে কোনোদিন? আজও অবিবাহিতা রয়ে গিয়েছেন লতা মঙ্গেশকর। কিন্তু এমন হওয়ার কারণ কী? জানা যায় লতা মঙ্গেশকর একজনকে ভালোবেসেছিলেন। তার জন্য অপেক্ষা করেছিলেন এবং তাকে পেতে চেয়েছিলেন জীবনসঙ্গী হিসেবে। কিন্তু একটি কারণের জন্য তিনি তার মনের মানুষকে চিরদিনের করে পাননি।

সেই অসমাপ্ত প্রেমের কারণ হলো লতা মঙ্গেশকর ডুঙ্গারপুর রাজ পরিবারের মহারাজা রাজ সিংকে ভালবাসতেন। কিন্তু রাজ সিং-এর পরিবার তাদের বংশের ছেলের সঙ্গে কোনো সাধারণ মেয়ের বিয়ে দিতে চাননি। আর এই কারণেই সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের ভালোবাসা অসমাপ্ত থেকে গিয়েছে।

কিন্তু তিনি তার ভালোবাসাকে হারিয়ে যেতে দেননি। রাজ সিং তার পরিবারের নির্দেশ পালন করে গিয়েছেন। অপরদিকে লতা মঙ্গেশকর তার গানের মধ্যে দিয়ে এগিয়ে গিয়েছেন। পরিবারের কারণে তারা এক হতে পারেননি। তবে নিজের মনের মানুষকে আজও কাছে রেখেছেন লতা মঙ্গেশকর। স্মৃতি হিসেবে সঙ্গে রেখে দিয়েছেন তাকে।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here