বাংলার টলিউড ইন্ডাস্ট্রিতে একসময় রাজ করতেন প্রসেনজিৎ (Prasenjit Chattopadhyay) ও ঋতুপর্ণা (Rituparna Sengupta) জুটি। তারা একসঙ্গে বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন। তাদের জুটি সকলের কাছে বেশ জনপ্রিয় ছিল। তবে ঋতুপর্ণা যদি একটি কাজের অফার না ফেরাতেন তবে বলিউড অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চনকে (Aishwarya Rai Bachchan) আজ আমরা এত তাড়াতাড়ি জনপ্রিয় হতে দেখতাম না।

পরিচালকদের মধ্যে একজন জনপ্রিয় ও প্রতিভাবান পরিচালক হলেন ঋতুপর্ণ ঘোষ (Rituparna Ghosh)৷ তিনি তার একাধিক ছবি পরিচালনার মধ্যে দিয়ে জনপ্রিয় হয়ে উঠেছেন৷ তার ছবি জাতীয় পুরস্কারও পেয়েছে। এহেন পরিচালকের একটি ছবির অফার ফিরিয়ে দিয়েছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। পরিচালক ঋতুপর্ণ ঘোষের একটি ছবি হল ‘চোখের বালি’। এই ছবিতে পরিচালক প্রথমে ঋতুপর্ণাকে নির্বাচন করেন।

কিন্তু অভিনেত্রী সেই ছবিতে অভিনয় করেননি। এরপর বলিউড অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চনকে সেই চরিত্রটি দেওয়া হয়। যার মধ্যে দিয়ে তিনি যথেষ্ট জনপ্রিয় হয়ে ওঠেন সেই সময়। ‘চোখের বালি’ ছবিতে ‘বিনোদিনী’ চরিত্রটির জন্য ঋতুপর্ণাকে বাছাই করা হয়। জানা যায়, সেই সময় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে মনোমালিন্যের কারণে ঋতুপর্ণা সেই ছবিতে অভিনয় করতে স্বাচ্ছন্দ্য বোধ করেননি। তাই তিনি অফারটি ফিরিয়ে দেন।

তাই বলিউড অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চনের আজকের জনপ্রিয়তার পিছনে সামান্য হলেও ঋতুপর্ণা সেনগুপ্তের কৃতিত্ব রয়েছে।

The publish ‘চোখের বালি’র বিনোদিনী হয়ে বাঙালির অন্তরে আজও বিশ্বসুন্দরী ঐশ্বর্য, প্রস্তাব ফিরিয়ে দেওয়ার ভুল এখনও আফসোস ঋতুপর্ণার seemed first on Newztrip.



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here