#বার্মিংহ্যাম: গত মঙ্গলবারই অসর মালিকের (Asser Malik) সঙ্গে গাঁটছড়া বাঁধলেন নোবেল শান্তি পুরস্কার বিজয়ী মালালা ইউসুফজাই (Malala Yousafzai)। এই নব-বিবাহিত দম্পতিকে অভিনন্দন জানিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস (Priyanka Chopra Jonas) সহ অন্যান্য সেলিব্রিটিরা (Priyanka Chopra Needs Malala Yousafzai)।

মালালা ইউসুফজাইকে আমরা নিশ্চয়ই ভুলিনি? মাত্র ১৫ বয়সে যিনি মেয়েদের শিক্ষার প্রচারে অত্যন্ত সদর্থক এবং সাহসী ভূমিকা নিতে গিয়ে ২০১২ সালে তার জন্মস্থান পাকিস্তানে তালিবান বন্দুকধারীর দ্বারা গুলিবিদ্ধ হয়েছিলেন (Priyanka Chopra Needs Malala Yousafzai)! মালালার এই দুঃসাহসী কাজকে সে সময় কুর্ণিশ জানিয়েছিল সারা বিশ্ব। ২০১৫ সালে বিশ্বের সব চেয়ে কমবয়সী ব্যক্তি হিসেবে নোবেল শান্তি পুরস্কার বিজয়ী মালালা এবারে গাঁটছড়া বাঁধলেন। গত মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় মালালা তাঁর ফ্যানদের সঙ্গে এই খবর শেয়ার করেন (Priyanka Chopra Needs Malala Yousafzai)।

আরও পড়ুন: চুপিসারে বিয়েটা সেরে ফেললেন নোবেলজয়ী পাকিস্তানি কন্যা মালালা ইউসুফজাই

২৪ বছর বয়সী মালালার স্থায়ী নিবাস এখন ব্রিটেনে। তিনি এবং তার স্বামী বার্মিংহ্যাম শহরেই নিজেদের পরিজন নিয়ে ঘরোয়া ভাবে বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করেছেন।

মালালার কথায় “আজ আমার জীবনের একটি স্মরণীয় দিন। অসর এবং আমি একে অপরের জীবনে অংশীদার হওয়ার জন্য প্রতিজ্ঞাবদ্ধ”। মালালা Instagram-এ তাঁর ফ্যানদের সঙ্গেও বিয়ের কিছু মুহূর্ত ভাগ করে নিয়েছেন। তিনি লিখছেন, “আপনাদের ভালোবাসা এবং আশীর্বাদই আমাদের জীবনের কাম্য।”

এই নতুন বিবাহিত দম্পতিকে প্রাণভরা অভিনন্দন জানিয়েছেন দেশে-বিদেশের বিভিন্ন সেলিব্রিটিরা। প্রিয়াঙ্কা চোপড়া জোনাস তাঁর Instagram স্টোরিজে মালালাকে তাঁর জীবনের একটি নতুন অধ্যায় শুরু করার জন্য অভিনন্দন জানান।

আরও পড়ুন: বড় কর্মসংস্থান রাজ্যে, স্বাস্থ্যবিভাগে ৫০০০ পদে নিয়োগ চলছে! আজই জানুন …

কানাডিয়ান ব্লগার এবং টক শো হোস্ট লিলি সিংও (Lilly Singh) মালালাকে অভিনন্দন জানিয়েছেন। অন্য দিকে, হলিউড তারকা রিজ উইদারস্পুন (Reese Witherspoon) মালালার বিয়ের অনুষ্ঠানকে একটি ‘আনন্দময় মুহূর্ত’ বলে অভিনন্দন জানিয়েছেন।

যদিও মালালা প্রথমে তাঁর স্বামী বা বিয়ে নিয়ে প্রকাশ্যে মুখ খুলতে চাননি, তবে ইন্টারনেটে তাঁর ভক্তরা অসরকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স সেন্টারের জেনারেল ম্যানেজার অসর মালিক হিসেবে চিহ্নিত করেছেন।

মজার ব্যাপার হল, এই বছরেরই জুলাই মাসে, মালালা ব্রিটিশ ভোগ ম্যাগাজিনকে (Trend mag) দেওয়া এক সাক্ষাৎকারে বিয়ে নিয়ে তাঁর মতামত ব্যক্ত করে বলেছিলেন, তিনি আজও বুঝতে পারেন না সমাজে বিয়ের প্রয়োজনীয়তা ঠিক কী? তিনি নিজেও নিশ্চিত নন বিয়ে করবেন কি না? মালালার কথায়, জীবনে চলার পথে যদি একজন সঙ্গীর প্রয়োজন হয় তবে বিয়ের মূল্য কোথায়? এ হেন মালালা শেষমেশ ঘাঁটছড়া বেঁধেই নিলেন তাঁর জীবনসঙ্গীর সঙ্গে!





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here