কলকাতা: ভারতের ৫২তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিশেষ সম্মান, ‘ইন্ডিয়ান ফিল্ম পার্সোনালিটি অফ দ্য ইয়ার ২০২১’-এর সম্মানে সম্মানিত হলেন হেমা মালিনী। অন্যদিকে এই অনুষ্ঠানেই বাংলার প্রতিনিধিত্ব করলেন এক বঙ্গকন্যা, ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty) । প্রেক্ষাগৃহে মুক্তির পর এবার ওটিটি প্ল্যাটফর্মে (OTT Liberate) মুক্তি পেতে চলেছে টলিউডের তারকা জুটি জিৎ ও মিমি চক্রবর্তী (Jeet and Mimi Chakraborty) অভিনীত ছবি ‘বাজি’ (Baazi)। বিনোদন জগতের আজকের সেরা খবরগুলি কী কী? দেখে নিন এক ঝলকে

 

১. বিশেষ সম্মানে সম্মানিত হেমা মালিনী

ভারতের ৫২তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিশেষ সম্মান, ‘ইন্ডিয়ান ফিল্ম পার্সোনালিটি অফ দ্য ইয়ার ২০২১’-এর সম্মানে সম্মানিত হলেন হেমা মালিনী। গোয়ায় IFFI-এর বিশেষ এই সম্মানিত হয়ে কী বললেন বর্ষীয়ান অভিনেত্রী? এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘বছরের পর বছর ধরে আমার করা পরিশ্রমের ফসল এটি। সাংসদ হিসেবেও আমি মথুরার অনেক কাজ করি। প্রথমে একজন নৃত্যশিল্পী, তারপর অভিনেত্রী এবং এখন সাংসদ, সব মিলিয়েই দর্শকদের কাছে একটা প্রভাব তৈরি করতে পেরেছি।’ কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর, তাঁকে সম্মানিত করেন এবং প্রজন্মের পর প্রজন্ম ধরে সিনেপ্রেমীদের মনোরঞ্জনের জন্য সাধুবাদ জানান।

 

২. চলচ্চিত্র উৎসবে বাংলার প্রতিনিধি ঋতাভরী

গোয়া ফিল্ম ফেস্টিভালের উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহন করতে গোয়ায় গিয়েছিলেন ঋতাভরী চক্রবর্তী। লাল পাড় সাদা শাড়ি পরে বাংলা গানের সঙ্গে মঞ্চ মাতান ঋতাভরী। এই অনুষ্ঠানে বাংলার প্রতিনিধিত্ব করেছেন তিনিই। লাল পাড় সাদা শাড়িতে বাংলা গানে পারফর্ম করলেন ঋতাভরী। সেই অনুষ্ঠানের কিছু ছবি পোস্ট করে তিনি লেখেন, আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে বাংলা গানে পারফর্ম করে তিনি দর্শকদের বার্তা দিতে চেয়েছেন। পাশাপাশি তিনি জানিয়েছে এই মঞ্চের অনুষ্ঠানে অংশগ্রহণ করে তিনি গর্বিত।

 

৩. ভ্যালেন্টাইন্স ডে-তে লাল সিং চড্ডা

বেশ অনেকদিন পর আমির খানের (Amir Khan) সঙ্গে জুটি বাঁধতে চলেছেন করিনা কপূর খান (Kareena Kapoor Khan)। আগামী ছবি ‘লাল সিং চাড্ডা’তে (Lal Singh Chadda) তাঁদের একসঙ্গে দেখার জন্য উৎসুক হয়ে রয়েছেন দর্শকরা। ছবির কাজও শেষ হয়ে গিয়েছে অনেকদিন। কিন্তু করোনা পরিস্থিতির কারণে আটকে ছিল মুক্তি। পরবর্তীতে জানা গিয়েছিল আগামী বছর ভ্যালেন্টাইন্স ডে-তে মুক্তি পাবে এই ছবি। কিন্তু ফের বদলে গেল দিন। নতুন করে মুক্তির দিন ঘোষণা করলেন করিনা কপূর খান।

 

৪. ওটিটিতে জিৎ-মিমির ‘বাজি’

প্রেক্ষাগৃহে মুক্তির পর এবার ওটিটি প্ল্যাটফর্মে (OTT Liberate) মুক্তি পেতে চলেছে টলিউডের তারকা জুটি জিৎ ও মিমি চক্রবর্তী (Jeet and Mimi Chakraborty) অভিনীত ছবি ‘বাজি’ (Baazi)। অনলাইন স্ট্রিমিং অ্যাপ জি ফাইভে (Zee5) ২৮ নভেম্বর প্রিমিয়ার হবে ‘অ্যাকশন থ্রিলার’ (Motion Mystery) ঘরানার ছবিটির। ১০ অক্টোবর সিনেমা হলে মুক্তি পায় ‘বাজি’।

 

৫. ‘থ্যাঙ্ক গড’-র মুক্তির দিন

সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে অজয় দেবগন তাঁর আগামী ছবি ‘থ্যাঙ্ক গড’-র মুক্তির দিন ঘোষণা করে লেখেন, ‘খুবই আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে, আমাদের আগামী ছবি ‘থ্যাঙ্ক গড’ মুক্তি পাবে আগামী ২৯ জুলাই ২০২২।’  অজয় দেবগন ছাড়াও এই ছবিতে দেখা যাবে বলিউডের আরও দুই জনপ্রিয় অভিনেতাকে। ‘সিংঘম’ অভিনেতার সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন রকুলপ্রীত সিংহ এবং সিদ্ধার্থ মলহোত্র। প্রসঙ্গত, অভিনেত্রী রকুলপ্রীত সিংহের সঙ্গে এর আগেও জুটি বেধে ছবি করেছেন অজয় দেবগন। ‘দে দে পেয়ার দে’ ছবিতে তাঁদের একসঙ্গে দেখেছিলেন দর্শক। ওই ছবিতে অভিনয় করেছিলেন অজয় দেবগনের দীর্ঘদিনের সহ-অভিনেত্রী তব্বুও।

 

৬. রাজকুমার পত্রলেখার বিয়ের ভিডিও প্রকাশ

চণ্ডীগড়ের বিলাসবহুল ভিলাতে বসেছিল রাজকুমার রাও এবং পত্রলেখার রূপকথার মতো বিয়ের আসর। এদিন নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডলে বিয়ের বিশেষ মুহূর্তের ভিডিও পোস্ট করে রাজকুমার রাও লিখেছেন, ‘সত্যি কথা বলতে কি, দেখতে দেখতে আমাদের সম্পর্ক দশ বছরেরও বেশি সময় ধরে রয়েছে। কিন্তু আজও আমার মনে হয়, এই তো সবে আমরা ডেটিং করা শুরু করলাম। আমরা একে অপরের সঙ্গ খুবই ভালোবাসি। তাই আমরা একে অপরকে নিজেদের আত্মার সঙ্গী বলে থাকি। আর এটা আমি নিজেও খুব বিশ্বাস করি। পত্রলেখার সঙ্গে আমার আত্মার সম্পর্ক। অনেক অনেক ধন্যবাদ আমার স্ত্রী হওয়ার জন্য।’  রাজকুমারের মতো পত্রলেখাও আবেগঘনভাবে নিজের জীবনসঙ্গীকে বলেন, ‘রাজ, এগারো বছর হয়ে গিয়েছে আমরা একে অপরের সঙ্গে সম্পর্কে রয়েছি। কিন্তু আমি অনুভব করি, তোমার সঙ্গে আমার সম্পর্ক সারা জীবনের। আর এটা শুধু এক জীবনের জন্য যেন নয়। অনেক অনেক জীবন ধরে আমরা একে অপরের সঙ্গী হয়ে আসছি।’ বিয়ের সময় এভাবেই রাজকুমার রাও এবং পত্রলেখা দুজন দুজনকে মনের কথা ভালোবাসার কথা প্রকাশ করেন।

 



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here