#কলকাতা: নব্বইয়ের দশকে কেরিয়ারের সোনালি দিনগুলোতে যেমন ছিলেন আজও একই রকম সুন্দরী রয়েছেন অভিনেত্রী টাবু (Tabu)। বলিউডের অন্যতম সেরা অভিনেত্রী তো বটেই, টাবু যেন এভারগ্রিন সুন্দরীও। আর এই সৌন্দর্য্যের রহস্যের পিছনে অবশ্যই তাঁর নিজের প্রতি যত্ন তো রয়েছেই৷ নিজস্ব সৌন্দর্য থাকলেও নিয়মিত নিজের ত্বকের যত্ন নেন চাঁদনি বারের (Chandi Bar) নায়িকা। তাহলে জেনে নেওয়া যাক কী ভাবে টাবুর মতো বয়সকে হার মানানো সৌন্দর্যের  (Good looks Pointers) অধিকারী হয়ে ওঠা যায়।

স্ক্রাব

টাবুর ত্বক সংবেদনশীল তাই তিনি তাঁর নিজের স্ক্রাব নিজেই তৈরি করেন। সেজন্য তিনি সি-সল্ট এবং পেট্রোলিয়াম জেলি দিয়ে তৈরি মিশ্রণ দিয়ে স্নানের আগে ত্বক এক্সফোলিয়েট করেন। উপকরণ এমন কিছু দামি নয়, ব্যবহার করতে পারি আমরা সকলেই।

আরও পড়ুন – Earn Money: Brinjal-র কামাল জানেন, স্বল্প বিনিয়োগেই হবে কামাল, বাড়িতে বসেই Lakh-Lakh আয়

ঘুমানোর মধ্যেই সৌন্দর্য

ভালো ত্বকের (Pores and skin Care) সঙ্গে যে ঘুমের সম্পর্ক রয়েছে তা সকলেরই জানা। তাই সৌন্দর্য বজায় রাখার জন্য পর্যাপ্ত ঘুমের পরামর্শ দেন বলিউড ডিভা টাবু। এই নিয়ম মেনে চললে সবার ত্বকেই স্নিগ্ধ প্রশান্তির জেল্লা আসবে।

হাইড্রেটেড থাকা

টাবু নিজের ত্বকের যত্নের জন্য মায়ের পরামর্শই মেনে চলেন। তাই মায়ের কথা মতো তিনি সারাদিন পর্যাপ্ত পরিমাণে জল খান, নিয়মিত এক্সারসাইজ করেন এবং সব সময় জীবনের প্রতি ইতিবাচক মনোভাব রাখেন।

আরও পড়ুন – Earn Money: ৬ টাকার শেয়ার হল ১৮৮ টাকা, এক বছরে ৩০০০% রিটার্ন এই মাল্টিব্যাগার স্টকের

ব্যাগে প্রসাধনী

টাবু তাঁর ব্যাগ ছাড়া কখনও বাড়ি থেকে বেরোন না। শুটিং হোক অন্য কোনও জায়গা, টাবুর ব্যাগে সব সময় লিপ গ্লস, কাজল, পারফিউম, একটা উজ্জ্বল লিপস্টিক এবং পেট্রোলিয়াম জেলি থাকে। যা বোঝা যাচ্ছে, পেট্রোলিয়াম জেলি টাবুর ত্বকের আলোর প্রধান উপাদান।

৪০ বছরের বেশি লাগে না

বয়সের ঘড়ি ৫০ পেরিয়ে গেলেও টাবুকে দেখে একটুও বোঝার উপায় নেই। টাবুকে তাঁর আসল বয়সের অন্তত দশ বছরের ছোট দেখতে লাগে। নায়িকার বিউটি রেজিওমে মেনে চললে লাভ বই ক্ষতি নেই।

অফুরান লাস্যময়ী

জীবনের মাঝবয়সেও লাস্যময়ী তরুণীর মতো রয়ে গিয়েছেন টাবু। নব্বইয়ের দশকের তো বটেই, আজও নিজের ভুবনমোহিনী সৌন্দর্যে বহু মানুষের হৃদয় জুড়ে রয়েছেন বলিউড অভিনেত্রী টাবু।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here