#দুবাই: করোনা কালে লাইভ শোয়ের গতিতে ভাটা পড়েছিল। ফের ছন্দে ফেরার চেষ্টায় রয়েছেন শিল্পীরা। সম্প্রতি ২২ মাস পরে দুবাইয়ের লাইভ কনসার্টে গান গাইলেন গায়ক অরিজিৎ সিং (Arijit Singh)। এতদিন পরে এমন ভাবে গাইতে পেরে যে তিনি খুশি, তা সোশ্যাল মিডিয়ায় নিজেই জানান অরিজিৎ। তার পাশাপাশি লাইভ কনসার্টের মধ্যেই একটি প্রশ্ন তুলে দেন গায়ক। অরিজিৎ প্রশ্ন তোলেন, পাকিস্তানের গায়কদের উপরে এখনও কি দেশে নিষেধাজ্ঞা রয়েছে।

অরিজিৎ বলেন, “আমার একটি প্রশ্ন আছে। প্রশ্নটা হয়তো ভুল। কিন্তু তাও আমি জিজ্ঞাসা করতে চাই। কারণ আমার কিছু যায় আসে না।” এর পরে গায়ক বলেন, “আমি খবর দেখি না। কিন্তু আমায় একটা জিনিস বলুন, পাকিস্তানের গায়কদের গান কি এখনও ভারতে নিষিদ্ধ? এখনও নিষেধাজ্ঞাটা আছে নাকি তুলে নেওয়া হয়েছে?”

আরও পড়ুন – মাস পূর্ণ করল দেবয়ান! সন্তানের মুখ প্রথমবার প্রকাশ্যে আনলেন শ্রেয়া

এর পরেই গায়ক জানান তিনি পাকিস্তানের শিল্পীদের গানবাজনা কত‌‌‌টা পছন্দ করেন। অরিজিৎ (Arijit Singh) বলেন, “পাকিস্তানের আতিফ ইসলাম (Atif Aslam) আমার অন্যতম পছন্দের গায়ক। আর রাহাত ফতে আলি খান ও শাফাকত আমানত আলির গানও খুব ভালো লাগে।” দুই দেশের মধ্যে গানের এক‌টি কোল্যাবোরেশন প্রজেক্ট করতেও ইচ্ছে প্রকাশ করেন গায়ক। আতিফ আসলামের জনপ্রিয় গান পেহেলি নজর মে ক্যায়সা জাদু কর দিয়া, এই গানটিও মঞ্চে গেয়ে ওঠেন অরিজিৎ। আর সেই গানের সময়েই এই প্রশ্ন তোলেন তিনি।

এছাড়াও পাকিস্তানের কিংবদন্তি শিল্পী নুসরত ফতে আলি খানের গানও শোনা যায় অরিজিতের (Arijit Singh) গলায়। অরিজিতের এই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ভিডিও নিয়ে দুই দেশের নেটিজেনদের মধ্যে তুমুল আলোচনা শুরু হয়েছে। প্রসঙ্গত, ২০১৬ সালে উরি-তে জঙ্গি হামলার পরেই ভারতে পাকিস্তানি শিল্পীদের কাজ নিয়ে প্রশ্ন উঠেছিল। আর তার পরে ২০১৯-এর ফেব্রুয়ারিতে পুলওয়ামা হামলার পরেই পাক শিল্পীদের ভারতে কাজ করার উপরে নিষেধাজ্ঞা জারি হয়। একটি প্রজেক্ট থেকে সেই সময়ে বাদ পড়েছিলেন আতিফ আসলামও।

আরও পড়ুন- সাহসী ‘বাঙালি’ সুন্দরী কাঁপাচ্ছেন মুম্বই, দেখে নিন ত্রিধার Bold ছবি

প্রসঙ্গত, এই কনসার্টের জন্য বেশ কিছুদিন আগেই দুবাই পৌঁছে গিয়েছিলেন তিনি ও তাঁর টিম। সেখানেই চলছিল প্রস্তুতি। সেই গান তৈরির বা রির্হাসালের ভিডিও শেয়ার করেছেন অরিজিৎ। এই ভিডিও ও পোস্ট দেখে বহু মানুষ অরিজিতের (Arijit Singh) প্রশংসা করেছেন।





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here