হোসিয়ারপুর : অক্ষয় কুমার অভিনীত ‘সূর্যবংশী’ (Sooryavanshi)-র স্ক্রিনিং বন্ধ করে দিল একদল কৃষক। শনিবার পাঞ্জাবের পাঁচটি সিনেমা হলে ছবিটির প্রদর্শনী বন্ধ করে দেন কেন্দ্রের কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনকারী কৃষকরা। তাঁদের মধ্যে কয়েকজন সিনেমা হলে সাঁটানো পোস্টার ছিঁড়ে দেন। কৃষকদের বক্তব্য, তাঁদের আন্দোলনকে সমর্থন না করায় অক্ষয় কুমারের বিরোধিতা করছিলেন তাঁরা।

জেলা সভাপতি শরণ ধুগ্গার নেতৃত্বে সমাজকর্মী ভারতী কিষাণ ইউনিয়ন(কাদিয়ান)-এর ব্যানারে প্রতিবাদ জানানো হয়। শহিদ উধম সিং পার্ক থেকে স্থানীয় একটি সিনেমা হলের দিকে যায় ইউনিয়নের প্রতিবাদ মিছিল। সেখানে তারা সিনেমা হল কর্তৃপক্ষকে সূর্যবংশীর প্রদর্শনী বন্ধ করতে বাধ্য করে। তাঁদের আন্দোলনের সমর্থনে অক্ষয় কুমার কোনও কথা না বলায় তাঁকে ধিক্কার জানান। আন্দোলনকারী কৃষকরা এও বলেন, অক্ষয় কুমারের সিনেমার প্রদর্শনী ততদিন করতে দেওয়া হবে না, যতদিন না কৃষি আইন প্রত্যাহার করে নেওয়া হচ্ছে। 

প্রসঙ্গত, গত বছর নভেম্বর মাসে তিনটি কৃষি আইন প্রত্যাহারের দাবিতে দিল্লি সীমানায় আন্দোলন শুরু করেন কৃষকরা। তাঁদের দাবি, এই আইনগুলির জেরে তাঁদের কর্পোরেট সংস্থাগুলির অঙ্গুলিহেলনে চলতে হবে। তাঁরা শস্যের এমসিপি-র জন্য নতুন আইনেরও দাবি জানান। এদিকে কৃষকদের সঙ্গে কেন্দ্রের ১১ দফা আলোচনাতেও কোনও মীমাংসা সূত্র বেরোয়নি। 

প্রসঙ্গত, রোহিত শেট্টি পরিচালিত সূর্যবংশী( Sooryavanshi) গতকাল শুক্রবার মুক্তি পেয়েছে। এর আগে গত ১৮ মাস ধরে এই সিনেমার মুক্তি নিয়ে বিভিন্ন ধরনের বাধার সামনে পড়তে হয়েছে। অবশেষে গতকাল অপেক্ষার অবসান হয়েছে। আর কথায় আছে, সবুরে মেওয়া ফলে। এক্ষেত্রেও এই সিনেমা প্রথম দিনেই সমালোচক ও দর্শকদের মন কেড়েছে। ৬৬ দেশে ১৩০০ পর্দায় এই সিনেমা মুক্তি পেয়েছে। ভারতে এই অ্যাকশন দৃশ্যে ভরপুর সিনেমা ৪০০০ পর্দায় মুক্তি পেয়েছে। বক্স অফিস ইন্ডিয়ার তথ্য অনুযায়ী, সূর্যবংশী বক্স অফিসে প্রাণ ফিরিয়েছে।  প্রাথমিক হিসেবে অনুযায়ী, প্রথম দিনেই এই সিনেমার ব্যবসা ২৬ কোটি টাকার মতো হয়েছে বলে মনে করা হচ্ছে।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here