নয়াদিল্লি: কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর (Union Minister for Knowledge and Broadcasting Anurag Thakur) শনিবার জানালেন যে শাহরুখ খান (Shah Rukh Khan) অভিনীত শিমিত আমিন পরিচালিত সুপারহিট ছবি ‘চক দে ইন্ডিয়া’র (Chak De India) একটি সংলাপ তাঁর স্মৃতিতে গেঁথে গিয়েছে। কী সেই সংলাপ? কিং খানের বিখ্যাত ওই সংলাপের বাংলা করলে দাঁড়ায়, ‘আমি কোনও রাজ্যের নাম না শুনতে পাই, না দেখতে পাই, কেবল একটি দেশের নাম: ভারত। চক দে ইন্ডিয়া।’ দর্শকদের প্রবল হাততালির মাঝে শাহরুখ খানের এই বিখ্যাত সংলাপই আওড়ালেন অনুরাগ ঠাকুর।

ভারতের ৫২তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (Global Movie Pageant of India) উদ্বোধনী অনুষ্ঠানে সঞ্চালক কর্ণ জোহরের (Karan Johar) সঙ্গে আলাপচারিতায় ব্যস্ত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। কর্ণ জোহরের অনুরোধে তিনি ‘চক দে ইন্ডিয়া’ ছবির এই আইকনিক সংলাপটি বলেন। তাঁর মতে একশো কোটিরও বেশি লোক রয়েছে এমন একটি দেশে একটিমাত্র সংলাপ উদ্ধৃত করাও অনুচিত।

তবে তিনি আরও বলেন যে, কিছু সংলাপ এমন থাকে যেগুলি মানুষের স্মৃতিতে রয়ে যায়। তাঁর ক্ষেত্রে এমনই একটি সংলাপ হল শাহরুখ খানের বলা ‘চক দে ইন্ডিয়া’ ছবির ডায়লগটি। 

নিজের সোশ্যাল মিডিয়ায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে একটি ছবি পোস্ট করেন বলিউড পরিচালক কর্ণ জোহর। উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করতে পেরে কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

 

আরও পড়ুন: IFFI 2021: ‘বছরের পর বছর ধরে করা পরিশ্রমের ফসল,’ চলচ্চিত্র উৎসবে সম্মানিত হয়ে জানালেন হেমা মালিনী





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here