#কলকাতা: নজরকাড়া সৌন্দর্যে বরাবরই বাঙালি নায়িকাদের জুড়ি মেলা ভার। বলিউড হোক বা টলিউড, জেনে নেওয়া যাক প্রিয় নায়িকার রূপচর্চার নেপথ্য রহস্য! (Attractiveness Secrets and techniques of Bengali Actresses)

নুসরত জাহান (Nusrat Jahan)

ত্বক পরিষ্কার রাখাই নুসরতের ত্বকের জেল্লার রহস্য। টলিউড অভিনেত্রী জানিয়েছেন, প্রতি দিন ক্লিনিং-এর পাশাপাশি টোনিং এবং ময়েশ্চারাইজিং এবং সানস্ক্রিন লাগানো তাঁর ত্বক ভালো রাখার মন্ত্র। (Attractiveness Secrets and techniques of Bengali Actresses)

মৌনি রায় (Mouni Roy)

ত্বকের জেল্লার জন্য শরীরের ভিতর থেকে হাইড্রেটেড থাকা খুবই জরুরি। তাই মৌনি রায় সারা দিন পর্যাপ্ত জল খাওয়ার বিষয়ে গুরুত্ব দেন। যা অভিনেত্রীর ত্বককে হাইড্রেটেড রাখে এবং দীর্ঘ দিন ত্বকের জেল্লা বজায় রাখে। (Attractiveness Secrets and techniques of Bengali Actresses)

রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)

রুক্মিণী ওয়াটার-রেজিসট্যান্স সানস্ক্রিনের ভক্ত। তাই এটি তিনি সারা বছর ত্বকে লাগান। এছাড়া তিনি ত্বককে হাইড্রেটেড রাখার জন্য ডে ক্রিম এবং নাইট ক্রিম ব্যবহার করেন।

আরও পড়ুন: করোনাকালে ফের বন্ধ বেলুড় মঠ, এবার অনির্দিষ্টকালের জন্য!

রানি মুখোপাধ্যায় (Rani Mukerji)

রানি মুখোপাধ্যায় অ্যালোভেরা জুস দিয়ে দিন শুরু করেন। যা তাঁর ত্বকের আর্দ্রতা বজায় রাখে এবং ত্বক কোমল রাখে। একই সঙ্গে ত্বক ভিতর থেকে পরিষ্কার করে তুলতেও সাহায্য করে।

মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)

মিমি যেমন জল খাওয়ার উপর জোর দেন তেমনই সারাদিন বারে বারে জল দিয়ে মুখ ধুয়ে নেন। একই সঙ্গে মিমি একটি ইন্টারভিউতে জানিয়ছিলেন যে তিনি নিয়মিত সানস্ক্রিন ও অ্যালোভেরা জেল লাগাতে কখনওই ভোলেন না৷

কাজল (Kajol)

যতই ক্লান্ত থাকুন না কেন কাজল মেক আপ না তুলে কখনওই রাতে ঘুমাতে যান না। একটি প্রথম সারির ওয়েবসাইটে কাজল নিজের সৌন্দর্যের রহস্যের বিষয়ে বলেছিলেন, ক্লান্তিতে চোখ বন্ধ হয়ে গেলেও তিনি মেক আপ তুলতে ভোলেন না এবং তার পরে নাইট ক্রিম লাগিয়ে ঘুমাতে যান।

আরও পড়ুন: রেস্তোরাঁ, বার, শপিং মলেও বিশেষ বিধিনিষেধ! করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে কড়া ঘোষণা রাজ্যের

ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)

সৌন্দর্যগুণে নতুনদের মাঝেও একই রকমভাবে নিজেকে সুন্দর রেখেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। যার জন্য প্রত্যেক দিন ক্লিনিং, টোনিং, ময়েশ্চারাইজিং এবং খুব ভালো ভাবে মেক আপ তুলে নেওয়াই ঋতুপর্ণা ত্বকের যত্নের ইউএসপি। পাশাপাশি অভিনেত্রী একটি গোলাপের জলের বোতল নিজের সঙ্গে রাখেন এবং সারা দিন সেটি মুখে স্প্রে করেন।

শর্মিলা ঠাকুর (Sharmila Tagore)

সেই অপুর সংসার থেকে শুরু করে আজ পর্যন্ত বয়স বাড়লেও শর্মিলা ঠাকুরের সৌন্দর্যে এতটুকু আঁচ আসেনি৷ সারা আলি খান (Sara Ali Khan) একবার তাঁর ‘দাদি’ শর্মিলা ঠাকুরের সৌন্দর্যের রহস্যের কথা বলেছিলেন। সারা জানান শর্মিলা ত্বকের যত্নে পর্যাপ্ত জলপান করেন এবং ভালো ভাবে ঘুমের উপরে খুবই জোর দেন। লাইফস্টাইলের এই টোটকাতেই চিরসুন্দরী রয়েছেন এই বঙ্গতনয়া।

নিউজ১৮ বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন নিউজ১৮ বাংলার ওয়েবসাইটে।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here