কলকাতা: ওয়েবসিরিজের পর পরিচালক হিসেবে বড়পর্দায় অভিষেক হতে চলেছে অনির্বাণ ভট্টাচার্য্যের। হাসির মোড়কে ভূতের গল্প শোনাবে ‘বল্লভপুরের রূপকথা’। অন্যদিকে বছরের প্রথম দিনেই করোনার জোড়া ধাক্কা টলিউডে। করোনা আক্রান্ত সঙ্গীতশিল্পী জিৎ গঙ্গোপাধ্যায় ও পরিচালক সৃজিত মুখোপাধ্য়ায়। মুক্তি পেল অরিন্দম শীল পরিচালিত নতুন ছবি ‘মহানন্দা’-র পোস্টার। বিনোদন দুনিয়ায় আজ নজর কাড়ল কোন কোন খবর? দেখে নিন এক ঝলকে। 

 

অনির্বাণের ‘বল্লভপুরের রূপকথা’

ভূমিকা নতুন নয়, তবে নতুন বছরে নতুন চমক তো বটেই। বড়পর্দায় পরিচালকের ভূমিকায় ফের অনির্বাণ ভট্টাচার্য্য, বলবেন এক রাজ পরিবারের গল্প।  এসভিএফের প্রযোজনায় বাদল সরকারের জনপ্রিয় নাটক ‘বল্লভপুরের রূপকথা’ -কে পর্দায় তুলে আনছেন পরিচালক অনির্বাণ। এর আগে ‘মন্দার’ ওয়েবসিরিজের হাত ধরে পরিচালনায় পা রেখেছিলেন অভিনেতা। আর এবার বড়পর্দায় অভিষেকের জন্য কোমর বাঁধছেন তিনি। প্রযোজনা সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, ‘বল্লভপুরের রূপকথা’ হরর কমেডি। অর্থাৎ, মজার মোড়তে ভৌতিক গল্প শোনানোর প্রস্তুতি নিয়েছেন তিনি। ছবির মুখ্য চরিত্রে কে থাকছেন? পরিচালনার পাশাপাশি অভিনয়ে দেখা মিলবে অনির্বাণের?  উত্তর অজানা। তবে জানা গিয়েছে, ‘বল্লভপুরের রূপকথা’য় উঠে আসবে বল্লভপুর রাজবাড়ির শেষ বংশধরের অবাক করা এক গল্প। জরাজীর্ণ রাজবাড়ির বাসিন্দা মাত্র ২ জন। তাদের আর্থিক পরিস্থিতি রাজবাড়ির মতোই জরাজীর্ণ। গলা পর্যন্ত ঋণে ডুবে দুজন। ঋণ মেটানোর মত সম্পত্তিও অবশিষ্ট নেই। তাহলে কী করে চলে এই দুই বাসিন্দার জীবন? গল্পের মোচড় নাকি সেখানেই লুকিয়ে। অভিনেতা অভিনেত্রীদের দেখা না মিললেও নতুন বছরে প্রকাশ্যে এসেছে ছবির পোস্টারের ঝলক। আধো অন্ধকার রাজবাড়ির সামনে একটি কামান রাখা। দূরে আলো জ্বালিয়ে কোথাও পাড়ি দিচ্ছে একটি গাড়ি। কালো বেগুনি আকাশের বিশাল চাঁদ যেন রহস্যের জাল বুনছে। বন্ধু প্রতীক দত্তের সঙ্গে হাত মিলিয়ে ‘রূপকথা’ বুনছেন অনির্বাণ। সিনেমাটোগ্রাফির দায়িত্বে রয়েছেন সৌমিক হালদার। 

 

করোনা আক্রান্ত জিৎ গঙ্গোপাধ্যায়

করোনা আক্রান্ত সঙ্গীতশিল্পী জিৎ গঙ্গোপাধ্যায় (Jeet Ganngul)। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে কোভিড (Covid) পজিটিভ হওয়ার খবর নিজেই জানিয়েছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জিৎ জানিয়েছেন, তাঁর মৃদু উপসর্গ রয়েছে। আপাতত বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন তিনি। মেনে চলছেন চিকিৎসকদের পরামর্শ। কিছুক্ষণ আগেই ট্যুইটারে একটি পোস্ট করেছেন সঙ্গীতশিল্পী। সেখানে তিনি লিখেছেন, ‘আমার কোভিড পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে। এখন পর্যন্ত আমার মৃদু উপসর্গ রয়েছে। তবে শারীরিকভাবে আমি সুস্থবোধই করছি। বাড়িতেই নিভৃতবাসে রয়েছি।চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী আমি সবরকম কোভিডবিধি মেনে চলছি। সম্প্রতি যাঁরা যাঁরা আমার সংস্পর্শে এসেছেন তাঁরা দয়া করে কোভিড পরীক্ষা করিয়ে নিন। 

 

প্রস্থেটিক মেকআপে অচেনা গার্গী, প্রকাশ্যে অরিন্দমের ‘মহানন্দা’-র পোস্টার

করোনা আক্রান্ত সৃজিত মুখোপাধ্য়ায়

বছরের প্রথম দিনেই ফের দুঃসংবাদ টলিপাড়ায়। জিৎ গঙ্গোপাধ্যায়ের (Jeet Ganguli) পর এবার করোনা আক্রান্ত সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji)। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে নিজের কোভিড পজিটিভ হওয়ার খবর জানালেন পরিচালক।সদ্য সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সৃজিত মুখোপাধ্যায় জানিয়েছেন তিনি করোনা পজিটিভ। ৭২ ঘণ্টার মধ্যে যাঁরা যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন, তাঁদের করোনা পরীক্ষা করিয়ে নেওয়ার অনুরোধ করেছেন তিনি। 

 

প্রকাশ্যে ‘মহানন্দা’-র পোস্টার

গোটা মুখে স্পষ্ট বলিরেখার দাগ, চোখে মোটা ফ্রেমের চশমা যে কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে তাঁর বয়সকে। কাঁধের ওপর এলোমেলো করে ফেলে রাখা শাড়ির আঁচল। নিপুণ প্রস্থেটিক মেকআপে এক ঝলকে দেখলে চেনাই যায় না গার্গী রায়চৌধুরীকে- (Gargi Roychowdhury)। নতুন বছরের প্রথম দিনে প্রকাশ পেল অরিন্দম শীল (Arindam Sil) পরিচালিত নতুন ছবি ‘মহানন্দা’-র (Mahananda) পোস্টার। মহাশ্বেতা দেবীর জীবন থেকে অনুপ্রাণিত এই ছবির মুখ্যভূমিকায় অভিনয় করেছেন গার্গী রায়চৌধুরী। আজ সোশ্যাল মিডিয়ায় নতুন ছবির পোস্টার শেয়ার করেছেন তিনি। সঙ্গে লিখেছেন, ‘আমার নতুন ছবি ‘মহানন্দা’-র পোস্টার সবার সঙ্গে ভাগ করে নিতে আমার ভীষণ আনন্দ হচ্ছে। এই ছবিটি জনপ্রিয় লেখিকা ও সমাজকর্মী মহাশ্বেতা দেবীর জীবন থেকে অনুপ্রাণিত। এই ছবিটি সত্যিই আমার মনের ভীষণ কাছের। চলতি বছরেই মুক্তি পাবে ‘মহানন্দা’। এই ছবিটির জন্য আপনাদের সকলের শুভেচ্ছা, ভালোবাসা ও আশীর্বাদের প্রয়োজন আমাদের।’ এর আগে মহাশ্বেতা দেবীর ‘লুক’-এ সোশ্যাল মিডিয়ায় একাধিক ছবি ভাগ করে নিয়েছিলেন অভিনেত্রী। 

 

পিছিয়ে গেল ‘আর আর আর’-এর মুক্তি

 ‘বাহুবলী’ পরিচালক এস এস রাজামৌলির (Rajamouli) বহু প্রতীক্ষিত ছবি ‘আর আর আর’ (RRR) মুক্তি পাওয়ার কথা ছিল আগামী ৭ জানুয়ারি। সেরকমভাবেই চলছিল ছবির প্রোমোশনের কাজ। কিন্তু আচমকাই ফের যেভাবে করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে, তাতে মুক্তি স্থগিত রাখার সিদ্ধান্ত নির্মাতাদের। জানা গিয়েছে আগামী ৭ জানুয়ারী মুক্তি পাচ্ছে না ‘আর আর আর’। এদিন সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ ‘আর আর আর’ ছবির অফিশিয়াল স্টেটমেন্ট শেয়ার করেছেন। যাতে লেখা রয়েছে, ‘আমাদের অক্লান্ত প্রচেষ্টা থাকার পরও কিছু পরিস্থিতি হাতের বাইরে চলে গিয়েছে। দেশের বহু প্রান্তে সিনেমাহল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। আমাদের হাতে তাই আর কোনও রাস্তা খোলা নেই। আপনাদের অনুরোধ করব এভাবেই নিজেদের উত্তেজনা ধরে রাখুন। আমরা প্রতিশ্রুতি দিচ্ছি যত শীঘ্র সম্ভব ভারতীয় ছবির সোনার সময় ফের ফিরিয়ে নিয়ে আসব। আর এটা অবশ্যই সঠিক সময়ে আমরা করব।’

 

দেবের নতুন ছবি

সদ্য ২৪ ডিসেম্বর সিনেমাহলে মুক্তি পেয়েছে টলিউড অভিনেতা দেবের ছবি ‘টনিক’ (Tonic)। প্রথম থেকেই বক্স অফিস কালেকশনে যে ভালো প্রভাব ফেলতে শুরু করেছে ‘টনিক’, তা নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে জানিয়েছেন দেব (Dev)। করোনা পরবর্তী সময়ে যখন টিকিট কেটে দর্শকের সিনেমাহলে গিয়ে ছবি দেখার ক্ষেত্রে একটা আশঙ্কা থেকেই যায়, সেই পরিস্থিতিতেও হাউজফুল হচ্ছে ‘টনিক’-এর শো। নতুন ছবির সাফল্যের মাঝেই আগামী ছবির ঘোষনা করে ফেললেন অভিনেতা। নিজের সোশ্য়াল মিডিয়া হ্যান্ডলে ছবি শেয়ার করে আগামী ছবির ঘোষণা করলেন দেব। অভিনেতার আগামী ছবির নাম ‘প্রজাপতি’ (Prajapoti)। সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে দেব এদিন অনুরাগীদের নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে লেখেন, ‘প্রত্যেককে নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা। আমরা ফের আসছি ২০২২-এর ২৩ ডিসেম্বর আমাদের স্বপ্নের প্রোজেক্ট নিয়ে।’ ছবিটি যে এই বছর ২৩ ডিসেম্বর মুক্তি পাবে, তা অভিনেতার পোস্ট দেখেই বোঝা যাচ্ছে। কিন্তু ছবির শ্যুটিং কবে শুরু হবে কিংবা কে কে অভিনয় করবেন, তা এখনও খোলসা করেননি দেব। তা জানতে এখনও অপেক্ষা করতে হবে অনুরাগীদের। দেবের নতুন বছরের প্রথম দিনের নতুন ছবির ঘোষণায় খুশি অনুরাগীরা।

 

করোনায় আক্রান্ত ‘জার্সি’ অভিনেত্রী

 

 ফের বলিউডে করোনার হানা। অর্জুন কপূর (Arjun Kapoor), নোরা ফতেহি (Nora Fatehi), শিল্পা শিরোদকরের (Shilpa Shirodkar) পর এবার করোনায় আক্রান্ত হলেন বলিউড অভিনেত্রী ম্রুণাল ঠাকুর (Mrunal Thakur)। এদিন নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে করোনায় আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন তিনি। সঙ্গে জানিয়েছেন তাঁর উপসর্গ সামান্যই রয়েছে এবং তিনি নিজেকে আইসোলেশনে রেখেছেন। করোনা পরিস্থিতিতে দিল্লিতে অনির্দিষ্টকালের জন্য় সিনেমাহল বন্ধের ঘোষণা ‘জার্সি’ (Jersey) ছবির মুক্তি স্থগিত হয়েছে। সেই খবর আগেই জানানো হয়েছে নির্মাতাদের পক্ষ থেকে। এবার করোনায় আক্রান্ত হলেন ‘জার্সি’ অভিনেত্রী ম্রুণাল ঠাকুর। এদিন নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়ে অভিনেত্রী লেখেন, ‘আজই আমার করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছ। আমার মধ্যে সামান্যই কিছু উপসর্গ দেখা দিয়েছে। তবে আমি সুস্থই আছি। আর নিজেকে আইসোলেশনে রেখেছি। চিকিৎসক এবং স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ মতো সমস্ত নিয়ম মেনে চলছি।’

 

 

 

 




Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here