#কলকাতা: টলিউডের সদা হাস্যময়ী অভিনেত্রী অপরাজিতা আঢ্য! টালিগঞ্জের মতো সোশ্যাল মিডিয়াতেও তিনি খুব জনপ্রিয়! নিত্যদিন অনুরাগীদের জন্য নানা আপডেট দিতে থাকেন! কখনও বা বেড়াতে গিয়ে ছবি, কখনও বা নাচের ভিডিও! হালে অপরাজিতার একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে আইবুড়ো ভাত খাচ্ছেন অভিনেত্রী! কিন্তু অভিনেত্রীর বিয়ে তো হয়েছে ২৪ বছর আগে! তাহলে এখন আইবুড়ো ভাত খাওয়া কেন? ব্যাপারটা কী?

আরও পড়ুন: সাবধান থেকেও শেষরক্ষা হল না! করোনা আক্রান্ত একতা কাপুর

বাঙালি বিয়ের অন্যতম আকর্ষণ আইবুড়ো ভাত! আইবুড়ো অর্থাৎ অবিবাহিতা! বিয়ের আগে শেষবার অবিবাহিতা অবস্থায় বাড়ির মেয়েকে আদর করে খাওয়ানোর প্রথাকেই বলে আইবুড়ো ভাত। প্রথা মেনে গরম ভাত, ঘি, লেবু, লঙ্কা, পঞ্চব্যাঞ্জন, মাছ, মাছের মুঁড়ো, মিষ্টি, দই সাজিয়ে খেতে দেওয়া হয় মেয়েকে। একইভাবে পাতপেড়ে খেলেন অপরাজিতা! কিন্তু তাঁর বিয়ে তো হয়েছে ২৪ বছর আগে! তাহলে এখন আইবুড়ো ভাত খাওয়া কেন? খোলসা করলেন অভিনেত্রী নিজেই–

অপরাজিতা জানান, তাঁর বিয়ে ২৪ বছর আগে হলেও সেই সময় তাঁর আইবুড়ো ভাত অর্থাৎ অবিবাহিতা অবস্থায় তাঁর শেষ খাওয়াটা হয়নি! অবশেষে সেই অভাবটা মিটল! তাঁর শেয়ার করা ভিডিও-তে দেখা যাচ্ছে, অভিনেত্রীর সামনে সাজানো ভাত, ডাল, সুক্ত, মাছ, মাংস, মাছের মাথা, মিষ্টি… আরও কত কী! অপরাজিতাকে বলতে শোনা যায়, ” আমি এসেছি পিকনিকে। কিন্তু আমাকে খেতে দেওয়া হচ্ছে, যেন আমার আইবুড়ো ভাত হচ্ছে। পুরো জামাই আদর করার মতো। আমার নিজের সেরকমই একটা অনুভূতি হচ্ছে। আমার যেহেতু বিয়ের সময় আইবুড়ো ভাত হয়নি, তাই আজকে আমার আইবুড়ো ভাত হচ্ছে।” ভিডিওটি শেয়ার করে তিনি ক্যাপশনে লেখেন, ‘বিয়ের ২৪ গড়ানোর পর আইবুড়ো ভাত। মজা তুই যাবি কোথায়’।

আরও পড়ুন: নতুন বছরের শুরুতেই খারাপ খবর! স্বজন হারালেন তৃণা সাহা

প্রসঙ্গত, নতুন বছরে পরিবারের সঙ্গে চড়ুইভাতি করতে গিয়েছিলেন অভিনেত্রী। ভিডিওতে দেখা যায় লাল টুকটুকে সোয়েটার পরে হরেক পদ চেখে দেখছেন অভিনেত্রী।শ্বশুরবাড়ির তরফ থেকেই অপরাজিতার জন্য এই ‘আইবুড়ো ভাত’-এর আয়োজন করা হয়েছে। পাশাপাশি জানা যায়, দীর্ঘ ৮ বছর বাদে সপরিবারে পিকনিক করতে গিয়েছেন তিনি, এতদিন কাজ, করোনার চাপে সব-ই বন্ধ ছিল।

নিউজ১৮ বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন নিউজ১৮ বাংলার ওয়েবসাইটে।





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here